Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
‘লক্ষী’ থেকে লক্ষীপুর, যার আরেক নাম সয়াল্যান্ড  লক্ষীপুর জেলা পরিষদের উদ্যোগে ৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা  ফেনী সেন্ট্রাল হাইস্কুল শিক্ষার্থী-শিক্ষকদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ  আ’লীগ আবারও ভোট চুরির পরিকল্পনা করছে - লক্ষীপুরে আমির খসরু মাহমুদ চৌধুরী  শ্রীলঙ্কার অবস্থা দেখে বাংলাদেশে দিবাস্বপ্ন দেখার কোনো কারণ নেই - লক্ষীপুরে মাহবুব উল আলম হানিফ 

মেঘনার তীব্র স্রোতে বেড়ীবাঁধ ভাঙার আশংকা

লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব চররমনী মোহন এলাকায় মেঘনা নদীর তীব্র স্রোতে আবারো বেড়ী বাঁধ হুমকির মুখে। এতে প্রায় দশ হাজার পরিবারের মাঝে আতংক বিরাজ করছে। কয়েক দিনের জোয়ারের তীব্র স্রোতে এই বাঁধটি হুমকির মুখে পড়ে।
গত বর্ষা মৌসুমে পানি উন্নয়ন বোর্ডের এই বাঁধটি ভেঙ্গে জোয়ারের পানি পূর্ব চররমনী মোহন গ্রামে ঢুকে পড়ে এবং পাঁচশত ঘরবাড়ি জোয়ারের পানিতে প্লাবিত হয়ে যায়। এতে হাজার হাজার মানুষ, গৃহপালিত গরু-ছাগল, হাঁস-মুরগী নিয়ে পানিবন্দী ছিল দীর্ঘদিন। জোয়ারের পানিতে শতশত একর জমির আমন ধানের বীজতলা নষ্ট হয়ে গেছে। হাজার হাজার মানুষ পরিবার-পরিজন নিয়ে পানিবন্দী অবস্থায় পড়ে ছিল। পানিতে গরু-ছাগল, হাঁস-মুরগী নিয়ে এলাকাবাসী অতিকষ্টে ঘরের মধ্যে মাচাং বেঁধে দিনাতিপাত করতে হচ্ছে। মৎস্য খামার ও পুকুর থেকে কয়েক কোটি টাকার মাছ জোয়ারের পানিতে ভেসে গেছে। এলাকাবাসীর দাবি ও বহু চেষ্টা তদবিরের পর পানি উন্নয়ন বোর্ড সহিদ ব্রাদাস ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে যেনতেনভাবে বাঁধটি বেঁধে দেয়। চলতি বর্ষা মৌসুমের শুরুতে জোয়ারের তীব্র স্রোতে আবারো বাঁধটি হুমকির মুখে পড়ে। সংশ্লিষ্ট বিভাগসহ প্রশাসনের কাছে এলাকাবাসীর দাবি অতিদ্রুত এই বাঁধ রক্ষা করতে না পারলে আবারো এলাকার জনগণ দুর্ভোগে পড়বে। এ ব্যাপারে স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের এসও শাহজাহান ভূঁইয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমাদের জরুরি খাতে কোনো বরাদ্দ নেই। বরাদ্দের ব্যাপারে লেখা হবে, বরাদ্দ আসলে ব্যবস্থা নেব।
-জাহাঙ্গীর লিটন